August 11, 2022, 9:29 am
Notice :

মাধ্যমিকে ১৫ মার্চ থেকে পুরোদমে ক্লাস শুরু

করোনার সংক্রমণ কমায় গত ২২ ফেব্রুয়ারি থেকে মাধ্যমিক পর্যায়ে সীমিত পরিসরে ক্লাস শুরু হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকায় আগামী ১৫ মার্চ থেকে পুরোদমে ক্লাস শুরু হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শনিবার (১২ মার্চ) রাজধানীর টিকাটুলির শেরে বাংলা বালিকা মহাবিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, শিগগিরই আনুষ্ঠানিকভাবে এ সংক্রান্ত নোটিশ দেওয়া হবে। নোটিশে শিক্ষক-শিক্ষার্থীদের করণীয় সম্পর্কে বলে দেওয়া হবে..।

শিক্ষামন্ত্রী বলেন, নতুন কারিকুলাম চালু হলে পরীক্ষার সংখ্যা কমবে। এতে শিক্ষার্থীদের পরীক্ষাভীতি দূর হবে। সেই সঙ্গে পরীক্ষানির্ভর মূল্যায়ন থেকে বের হয়ে আসা যাবে। প্রতিদিনের লেখাপড়া প্রতিদিনই মূল্যায়ন হবে। বছর শেষে সীমিত আকারে পরীক্ষা হবে। তবে সারা বছরের মূল্যায়ন সমন্বয় করে চূড়ান্ত মূল্যায়ন করা হবে।

এর আগে এক অনুষ্ঠানে ‘পুরোদমে ক্লাস শুরু হলে অ্যাসাইনমেন্ট কার্যক্রম চলবে কি না’ -এমন প্রশ্নের উত্তরে শিক্ষামন্ত্রী বলেছিলেন, যারা কোনো কারণে শ্রেণিকক্ষে আসতে পারছে না, তারা হয়তো অ্যাসাইনমেন্ট কার্যক্রমের আওতায় থাকবে। যেখানে দরকার মনে হবে, সেখানেই অ্যাসাইনমেন্ট দেওয়া হবে।

শেরে বাংলা বালিকা মহাবিদ্যালয়ের গভর্নিং বডির চেয়ারম্যান রিয়াজ উদ্দিন রিয়াজের সভাপতিত্বে অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল করিম প্রমুখ বক্তব্য রাখেন। এর আগে মন্ত্রী কলেজের প্রতিষ্ঠাতা লীলা নাগের নামে করা নতুন ভবন উদ্বোধন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


Our Facebook Page

Developed ByThe IT Zone