May 25, 2022, 3:51 pm
Notice :

১৪ মার্চ উদ্বোধন হচ্ছে মায়ামির কনস্যুলেট অফিস

ফ্লোরিডার স্থায়ী কনস্যুলেটর আগামী ১৪ মার্চ উদ্বোধন হতে যাচ্ছে। প্রাথমিকভাবে স্বল্প কার্যদিবসের জন্য কনস্যুলেট সেবা চালু হলেও ধীরে ধীরে কনস্যুলেটের কার্যদিবস বাড়ানোসহ নানা সুযোগ সুবিধা দেওয়া হবে।

সাউথ ফ্লোরিডাবাসীরা দীর্ঘদিন থেকে মায়ামিতে একটি স্থায়ী কনস্যুলেটের চেষ্টা করে আসছিলেন। করোনা পূর্ববর্তী সময়কালে ২০১৯ সালে সরকার নীতিগত সিদ্ধান্ত নেন ও মায়ামিতে কনস্যুলেট স্থাপনের সিদ্ধান্ত হয়েছিল। তারপর দীর্ঘদিন সেটির বাস্তবায়নে নানা কার্যক্রমে আটকে ছিল।

ইতোমধ্যেই কনস্যুলেটের ওয়েবসাইটে সেবা দেওয়ার সময়সূচীও প্রকাশ করা হয়েছে। কনস্যুলেট সূত্রে জানা গেছে, ১৪ মার্চ সোমবার সকাল সাড়ে ৯টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত পরীক্ষামূলক কনসুলার সেবা দিয়ে দূতাবাসের কার্যক্রম শুরু হবে। এরপর প্রতি সোম থেকে শুক্রবার একই সময়ে নিয়মিত কনসুলার সেবা দেওয়া হবে।

এদিকে মায়ামিতে কনস্যুলেটের কার্যক্রম শুরুর খবরে দারুণ খুশি ফ্লোরিডার প্রবাসী বাংলাদেশিরা। এই অর্জনে ফ্লোরিডায় অবস্থিত সকল সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন।

ফ্লোরিডার প্রবাসী নেতারা বলছেন, অনেক দিনের স্বপ্ন ছিল বাংলাদেশ দূতাবাস ফ্লোরিডাতেই হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফ্লোরিডাবাসীকে সেই উপহারটি দিলেন।

মায়ামি কনস্যুলেটের উদ্বোধনের মাধ্যমে প্রবাসীদের দীর্ঘদিনের ভোগান্তি কমে আসবে। বছরের মাঝামাঝি সময়ে পুরো কার্যক্রম শুরু হবে, তখন সকল সুবিধা মায়ামিসহ ফ্লোরিডার ৮টি স্টেটের প্রবাসীরা উপকৃত হবেন।

প্রধানমন্ত্রীর এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছে ফ্লাোরিডা স্টেট আওয়ামী লীগ, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ফ্লোরিডা, ঢাকা ক্লাব অব ফ্লোরিডা, বাংলাদেশ ক্লাব অব ফ্লোরিডা, ফ্লোরিডা স্টেট যুবলীগ, ফ্লোরিডা স্টেট স্বেচ্ছাসেবক লীগ, একতারা ফ্লোরিডা, বঙ্গবন্ধু বাংলাদেশ, এবিপেক, ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই, বিডি সকার ক্লাব, পামবিচ সকার ক্লাব, ফ্লোরিডা বাংলা টেলিভিশন, এফবি নিউজ টোয়েন্টিফোর সেভেন ডটকম, পামবিচ ঈগল, বিক্রমপুর ফাউন্ডেশন, মুসলিম অ্যালায়েন্স ফ্লোরিডা, হিন্দু বেঙ্গলি সোসাইটি অব ফ্লোরিডা, মায়ামি বৈশাখী মেলা, হোপ ফাউন্ডেশন, বরিশাল সমিতি, নারী ফ্লোরিডা, চট্টগ্রাম সমিতি ও ইন্টারন্যাশনাল স্টুডেন্ট অ্যাসোসিয়েশন অব ফ্লোরিডা। এছাড়াও কৃতজ্ঞতা জানিয়েছেন প্রফেসর নেসার ইউ আহমেদ, ইঞ্জিনিয়ার মাহফুজ হাসান ভুঁইয়া দিপুসহ বিশিষ্ট ব্যক্তি ও সংগঠন।

সেন্ট্রাল ফ্লোরিডা থেকেও কনস্যুলেট কার্যক্রমের উদ্বোধনকে স্বাগত জানিয়েছে সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, বাংলাদেশ সমিতি, জালালাবাদ অ্যাসোসিয়েশন, শরিয়তপুর সমিতি, অঞ্জলি হিন্দু সোসাইটি, বঙ্গবন্ধু ফাউন্ডেশন সেন্ট্রাল ফ্লোরিডা, প্রবাসের নিউজ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


Our Facebook Page

Developed ByThe IT Zone